Wednesday , October 28 2020
Breaking News
Home / জাতীয় / ভারতের পররাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশি হ”ত্যা বন্ধের আশ্বাসের দিন সী’মান্তে যু’বকের লা’শ উ’দ্ধার!

ভারতের পররাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশি হ”ত্যা বন্ধের আশ্বাসের দিন সী’মান্তে যু’বকের লা’শ উ’দ্ধার!

অবৈ’ধভাবে সী’মান্ত দিয়ে ভারতে প্রবেশকালে নি’খোঁজের ১০ দিন পর এক বাংলাদেশি নাগরিকের লা”শ উ’দ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার রত্নাই সী’মান্ত এলাকা থেকে আবু নাঈম নামে ওই যু’বকের লা”শ উ’দ্ধার করা হয়।

পরিবারের স্বজন ও জনপ্রতিনিধিরা জানান, গত ১৮ সেপ্টেম্বর বালিয়াডাঙ্গী উপজেলার কান্দিপুর গ্রামের জালাল উদ্দিনের ছেলে আবু নাঈমসহ কয়েকজন মিলে কোটপাড়া সীমান্তের ৩৮৩ নং পিলার সং’ল’গ্ন এলাকা দিয়ে অবৈ’ধভাবে ভারতে প্র’বেশের চে’ষ্টা করে। এসময় ভারতের ১৭১ নং সোনামতি ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের ধা’ওয়া দেয়।

এসময় সবাই বাংলাদেশে ফেরত আসলেও পাওয়া যায়নি নাঈমকে। পরে আজ দুপুরে ওই উপজেলার রত্নাই সীমান্তের ৩৮১ নং পিলার সং’লগ্ন এলাকার নাগর নদীর পাশ থেকে ম’রদে’হটি উ’দ্ধার করে বিজিবি। পরে বালিয়াডাঙ্গী থা’না পুলিশ ম’য়’নাত’দন্ত শেষে লা’শ পরিবারের কাছে হ’স্তা’ন্তর করে।

এ বিষয়ে ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শহিদুল ইসলামের সাথে ফোনে যোগাযোগ করা চে’ষ্টা করা হলেও তিনি ফোন তোলেননি।

তবে বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের চেয়ারম্যান আকালু ডোঙ্গা জানান, ধারণা করা হচ্ছে বিএসএফ তাকে মে’রে লা”শ নদীতে ফেলে দিয়েছে। বন্যার কারণে নদীতে পানি বেশি থাকায় লা”শ খুঁজে পাওয়া যাচ্ছিল না। আজ তার লা”শ কাঁটা তাঁরের বেড়ার পাশ থেকে উ”দ্ধার করা হয়েছে। আমরা এর তী’ব্র প্র’তিবা’দ জানাই।

এদিকে আজই ভারতের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন।বৈঠকে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সী’মান্তে বাংলাদেশী হ”ত্যা বন্ধের আশ্বাস দেন।

About noman munshi

Check Also

কত ম্যাকরন আসলো গেল, ইসলাম সর্ব শ্রেষ্ঠ ধর্ম থেকেই গেল: পার্থ

ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহী ওয়া সাল্লামকে অবমাননা ও দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর ইসলাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *